সময়ের খবর সময়ের সাথে ।

বিমা কর্মকর্তা হত্যা: ২২ বছর পলাতক থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

Facebook
Twitter
WhatsApp

নিজস্ব প্রতিনিধি : নেত্রকোনায় ২২ বছর পলাতক থাকার পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত মজিবর রহমানকে (৬৫) টাঙ্গাইল থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

 

 

আজ সোমবার দুপুরে ময়মনসিংহ র‍্যাব-১৪-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (অপারেশন ও মিডিয়া) মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এর আগে গতকাল রোববার রাত আড়াইটার দিকে টাঙ্গাইল জেলার ধনবাড়ী থানা এলাকা তাঁকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার মজিবর রহমান নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার ইরিভিটা গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

 

র‍্যাব জানায়, ১৯৯৮ সালে পূর্বধলা উপজেলার দশাশী গ্রামের নুর মোহাম্মদের (৩০) বাড়িতে মাসোয়ারা চুক্তিতে কাজ করতেন মজিবর। নুর মোহাম্মদ একটি জীবন বিমা কোম্পানিতে চাকরি করায় তাঁর কাছে প্রায় নগদ টাকা থাকত। নগদ অর্থের লোভে মজিবর নুর মোহাম্মদকে হত্যা করে পাশের বারহাট্টা উপজেলার দেউলি গ্রামের মাটির নিচে পুঁতে রাখেন। এ ঘটনায় নুর মোহাম্মদের ছোট ভাই মো. নুর ইসলাম বাদী হয়ে পূর্বধলা থানায় হত্যা মামলা করেন।

 

র‍্যাব আরও জানায়, মামলায় মজিবরকে পুলিশ গ্রেপ্তার করলে তাঁর দেওয়া তথ্যে বারহাট্টা উপজেলার দেউলি গ্রামে পুঁতে রাখা লাশের কঙ্কাল উদ্ধার করা হয়। পরে একপর্যায়ে আদালত থেকে জামিনে মুক্ত হয়ে পালিয়ে যান মজিবর। এ মামলায় ২০০৩ সালে আদালত মুজিবর রহমানকে মৃত্যুদণ্ড দেন। এর পর থেকে তিনি বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদে পলাতক মুজিবরকে গতকাল রাতে টাঙ্গাইল জেলার ধনবাড়ী থানা এলাকা গ্রেপ্তার করে র‍্যাব। গ্রেপ্তার মুজিবরকে আজ সকালে পূর্বধলা থানায় হস্তান্তর করা হয়েছে।

 

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, ২২ বছর পর মজিবরকে গ্রেপ্তার করা হলো। সব প্রস্তুতি শেষ কিছুক্ষণের মধ্যেই মুজিবরকে আদালতে পাঠানো হবে।

Facebook
Twitter
WhatsApp

প্রধান খবর