সময়ের খবর সময়ের সাথে ।

নেত্রকোনা-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী সাজ্জাদুল হাসান 

Facebook
Twitter
WhatsApp

নেত্রটুডে ডেস্ক : নেত্রকোনা-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক সিনিয়র সচিব ও আওয়ামী লীগের প্রাথমিক সদস্য সাজ্জাদুল হাসান।শুক্রবার (২১ জুলাই) রাতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড সভায় তাকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি জানান, আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভাপতি, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভা থেকে মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে প্রার্থী চূড়ান্ত করা হয়।ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের পার্লামেন্টারিয়ান মনোনয়ন বোর্ডের সভা হয়েছে। মনোনয়ন বোর্ডের অধিকাংশ সদস্যের উপস্থিতিতে সর্বসম্মতিতে সাবেক সচিব, বর্তমানে আমাদের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য, প্রধানমন্ত্রীর কার্যালয়েও সচিব হিসেবে কাজ করেছেন সাজ্জাদুল হাসান, তাকে নেত্রকোনা-৪ আসনে মনোনয়ন দেয়া হয়েছে।

দলীয় সূত্র জানায়, গত মঙ্গলবার সকাল থেকে দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে নেত্রকোনা-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। বুধবার বিকাল ৫টা পর্যন্ত নয়জন প্রত্যাশী মনোনয়ন ফরম সংগ্রহ করেন।নেত্রকোনা-৪ আসনের সংসদ সদস্য বেগম রেবেকা মমিন গত ১১ জুলাই মারা যান। পরদিন ১২ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তারা জানিয়েছেন, জাতীয় সংসদের কোনো আসন শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপনির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

সেক্ষেত্রে আগামী ৮ অক্টোবর ৯০ দিন পূরণ হবে নেত্রকোনা-৪ আসনটি শূন্য হওয়ার।
ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, ২৪ জুলাই পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন আগ্রহীরা। মনোনয়নপত্র বাছাই ২৫ জুলাই এবং প্রত্যাহার ৩১ জুলাই পর্যন্ত। আগামী ২ সেপ্টেম্বর এই উপনির্বাচনে ভোটগ্রহণ হবে।

Facebook
Twitter
WhatsApp

প্রধান খবর